চকরিয়ায় নিখোঁজ দুই যুবকের লাশ উদ্ধার

চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ার পূর্ব বড় ভেওলা ইউনিয়নে মাতামুহুরী নদীর আনিচপাড়া পয়েন্টে শখের বসে মাছ ধরতে নেমে নিখোঁজ থাকা দুই যুবকের লাশ প্রায় সাত ঘন্টা পর উদ্ধার করেছে চট্টগ্রাম থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

এর আগে আজ বুধবার (২৪ এপ্রিল) সকাল ৯টার দিকে মাছ ধরতে নামেন কয়েকজন যুবক। তন্মধ্যে দুই যুবক গভীর চোরাবালিতে তলিয়ে যায়। মূলত এই চােরাবালির সৃষ্টি হয় নদীতে শ্যালোমেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে।

মারা যাওয়া দুই যুবক হলেন- চকরিয়া উপজেলার পুর্ব বড় ভেওলা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডস্থ কালাগাজি সিকদার পাড়ার ইদ্রিস মিয়ার ছেলে মনছুর আলম (২১) ও ৭ নম্বর ওয়ার্ডস্থ সিকদার পাড়া গ্রামের আবদুস সালামের ছেলে মো. মুবিন (১৮)।

এ তথ্য নিশ্চিত করেছেন পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্না।

তিনি জানান, বুধবার সকালে মনছুর ও মুবিন মাতামুহুরী নদীতে মাছ ধরতে নামে। তারা পানি থেকে না উঠায় নদী তীরবর্তী বাসিন্দারা সংগঠিত হয়ে ওই দুই যুবকের সন্ধান শুরু করে। কিছুক্ষণ পর চকরিয়া ফায়ার সার্ভিসের কর্মীরাও যোগ দেয় উদ্ধার অভিযানে। এরপরও দুপুর ২টা পর্যন্ত নিখোঁজ দুই যুবকের সন্ধান মেলেনি। তবে চট্টগ্রাম থেকে আসা ডুবুরিদলের তত্পরতায় বিকেল চারটার দিকে লাশ দুটি উদ্ধারের পর তীরে আনা হয়।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান- দুই যুবকের লাশ উদ্ধারের পর আইনগত প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।